ব্যারিস্টার পরাগকে বাংলাদেশের সহকারী অ্যাটার্নি জেনারেল নিয়োগ

সুপ্রিম কোর্টের আইন কর্মকর্তা হিসেবে রাষ্ট্রপক্ষের দায়িত্ব পালনের জন্য নতুন করে ৬৬ জন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ও ১৬১ জন সহকারী অ্যাটর্নি জেনারেল নিয়োগ করেছে সরকার। রাষ্ট্রপতির আদেশক্রমে তাদেরকে নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয়ের সলিসিটর কার্যালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ প্রজ্ঞাপনে গাজীপুরের কৃতি সন্তান ব্যারিস্টার মনজুর এলাহী পরাগকে সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়া হয়।

ব্যারিস্টার পরাগ লন্ডনের লিনকলনস ইউনিভার্সিটি থেকে ব্যারিস্টার-এট-ল ডিগ্রি অর্জন করেন। পাশাপশি লন্ডনের বিপিপি ইউনিভার্সিটি থেকে ডিজিডিএল ও এলএলএম ডিগ্রি অর্জন করেন এবং ইউনিভার্সিটি অব লন্ডন থেকে এলএলবি অনার্স ও ডিপ্লোমা ইন-ল ডিগ্রি অর্জন করেন।

Barrister Monjur Elahi Porag

ব্যারিস্টার মনজুর এলাহী পরাগ বাংলাদেশ ইনস্যুরেন্স একাডেমি, ভূঁইয়া একাডেমি ও আশা ইউনিভার্সিটি বাংলাদেশ এর আইন বিষয়ে শিক্ষকতা করেছেন, এছাড়াও বাংলাদেশ অর্থ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত বাংলাদেশ ইন্সুরেন্স একাডেমিতে খন্ডকালীন শিক্ষকতা করেছেন।

ব্যারিস্টার পরাগ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন বাংলাদেশ, ঢাকা বার অ্যাসোসিয়েশনের এবং গাজীপুর বার অ্যাসোসিয়েশনের সদস্য। ব্যারিস্টার পরাগ ১৯৮৯ সালের ৩০ জুন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় শৈলাট গ্রামে সম্ভ্রান্ত মন্ডল পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা আলহাজ আফসার উদ্দিন আহমদ শিল্প মন্ত্রণালয়ের বিসিএইসি’র সাবেক ব্যাবস্থাপনা পরিচালক, মা বেগম মর্জিনা আফসার রোজি একজন রাজনীতিবিদ এবং স্বনামধন্য কলামিস্ট।

গত ২৮ আগস্ট একই সঙ্গে প্রজ্ঞাপনে স্বৈরাচার শেখ হাসিনা সরকারের নিয়োগকৃত সব ডেপুটি অ্যাটর্নি জেনারেলের নিয়োগ বাতিল করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি দ্য বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার, ১৯৭২ (পি.ও.নং.৬ অব ১৯৭২) এর ৩(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্টের ৬৬ জন আইনজীবীকে বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে এবং ১৬১ জনকে সহকারী আর্টনি জেনারেল পদে নিয়োগ প্রদান করেছেন।

Facebook
WhatsApp
Twitter
LinkedIn
Pinterest

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Our Head Attorney
Monjur Elahi Porag